ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

পটুয়াখালীর বাউফলে কুকুরের দুধ পান করে বড় হচ্ছে বিড়াল ছানা

পটুয়াখালীর বাউফলে একটি বিড়াল ছানাকে দুধ পান করাতে দেখা গেছে একটি কুকুরকে। সোমবার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এমন বিস্ময়কর দৃশ্য দেখা গেছে। জানা গেছে, রাত গভীর হলেই হাসপাতালের সামনের চায়ের দোকানের পাশে দেখা যায় পোষা কুকুর ও বিড়াল ছানাটিকে। প্রতি মুহূর্তে মায়ের মমতায় আগলে রেখে বিড়াল ছানাকে দুধ খাওয়াচ্ছে কুকুরটি। বিড়াল ছানাটিও বেওয়ারিশ। সন্ধান নেই মা বিড়ালটির। রীতিমত কুকুরটির দুধ পান করেই বেড়ে উঠেছে ছানাটি। মায়া-মমতা সবকিছু দিয়েই আঁকড়ে ধরে রেখেছে কুকুরটি। ছানাটিও অনায়াসে দুধ পান করছে কুকুরটির।


পোষা কুকুরটির মালিক ওই চা দোকানি আশরাফ হোসেন। তিনি বলেন, চারটি বাচ্চা ছিল কুকুরটির। বাচ্চাগুলো মারা যাওয়ার কয়েকদিন পরই বিড়াল ছানাটি এসে মিলতে থাকে কুকুরটির সঙ্গে। কুকুরটিও বিড়াল ছানাটিকে দুধ পান করায়। সারাদিন দুটি প্রাণী একসঙ্গে এদিক-ওদিক ঘুরলেও রাত হলেই আমার দোকানের পাশে চলে আসে।


ওই উপজেলার সেভ দি বার্ড অ্যান্ড বি- প্রতিষ্ঠানের পরিচালক এমএ বাশার জানান, প্রকৃতির বিবর্তনের সঙ্গে জীবজন্তুর আচরণে পরিবর্তন আসছে। তবে কুকুর-বিড়ালের এমন মমতা-ভালবাসার দৃশ্য আগে দেখা যায়নি। এতদিন এই দুটি প্রাণীকে সবাই চিরশত্রু জেনে এসেছে।

ads

Our Facebook Page